মাইক্রোসফট অফিস দিয়ে ডকুমেন্ট পিডিএফ হিসেবে সেভ করা

ই-বুক বানাতে কিংবা আরো অনেক কাজে আমাদেরকে পিডিএফ ডকুমেন্ট বানাতে হয়। ডকুমেন্ট পিডিএফ হিসেবে সেভ করতে আমরা নানা সফটওয়্যার ব্যবহার করি। কিন্তু এই কাজ খুব সহজেই আমরা মাইক্রোসফট অফিস দিয়েই করতে পারি। প্রক্রিয়াটি হচ্ছে
১। প্রথমেই  মাইক্রোসফট এর এই এড্যানটি(Addon) ডাউনলোড করে ইনস্টল দেই।
২। এবার মাইক্রোসফট অফিস ওপেন করে দরকারি ডকুমেন্টটি টাইপ করি।
৩। অফিস বাটন থেকে সেভ এজ (Save as) এ মাউজ কার্সর নেই, এবার পিডিএফ বা এক্সপিএস *(PDF or XPS) অপশন সিলেক্ট করি।

৪। পিডিএফ হিসেবে সেভ করি । তৈরি হয়ে গেল আমাদের কাক্ষিত পিডিএফ ডকুমেন্ট।



Like the Post? Do share with your Friends.

IconIconIconFollow Me on Pinterest